আশা

মনের মাঝে অনেক আশা,
              দেখতে পাবো তোমায়।
সন্ধ্যে বেলায় যেতেছিলাম,
                তোমার গলির মাথায়।
জানালা দিয়ে উঁকি মেরে,
                দেখতে পেলাম আমি।
ফটোর মধ্যে বসে বসে,
               হাসতে ছিলে তুমি।
গলায় তোমার ফুলের মালা,
                শোভা খানি ভালো।
গল্পে সবাই মেতে ছিল,
              ঘরটি করে আলো।
মনে হচ্ছে চলে গিয়ে,
               করেছো সবার খুশি।
আনন্দেতে সবাই মিলে,
                করছে খুব হাসাহাসি।
খাওয়া দাওয়া হবে তাই,
               তোমার চলে যাওয়ার জন্য।
নিমন্ত্রণ এসেছে আজ,
                 আমার ও সেই জন্য।
তোমার গলি, আমার গলির,
                 থেকে অনেক দূরে।
এটা আমার ভাবনা শুধু,
                 তুমি যে আমার থেকে অনেক দূরে।
ফাঁকি দিয়ে আমায় তুমি,
                    করেছো অনেক দোষ।
তোমার পরে আমার তাই,
                 অনেক আফসোস।

                                           সুলেখা দেবনাথ।

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

Comment