Realme 10 Pro 5G Bengali Review



Realme 10 Pro 5G হল একটি মিডরেঞ্জ ফোন যা দুর্দান্ত ডিজাইন, উচ্চমানের ডিসপ্লে এবং শক্তিশালী প্রসেসর দিয়ে সজ্জিত। এটিতে একটি 6.7-ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে যা 120Hz রিফ্রেশ রেট সহ আসে। এটিতে MediaTek Dimensity 8100 প্রসেসর রয়েছে যা গেমিং এবং অন্যান্য ভারী কাজের জন্য উপযুক্ত।

Realme 10 Pro 5G এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এটিতে একটি 108MP প্রাইমারি ক্যামেরা, একটি 8MP আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি 2MP ম্যাক্রো ক্যামেরা রয়েছে। ফোনটিতে একটি 5,000mAh ব্যাটারি রয়েছে যা 67W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।


ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি

Realme 10 Pro 5G একটি সুন্দর ডিজাইনের ফোন। এটি একটি স্লিম এবং হালকা ফোন যা হাতে ধরতে খুব আরামদায়ক। ফোনটিতে একটি কার্ভড ডিজাইন রয়েছে যা এটিকে আরও আকর্ষণীয় করে তোলে। ফোনটির পিছনে একটি গ্র্যাডিয়েন্ট রঙের ফিনিশ রয়েছে যা এটিকে আরও স্পষ্ট করে তোলে।

ফোনটির সামনে একটি 6.7-ইঞ্চি AMOLED ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি খুব উজ্জ্বল এবং রঙগুলি খুব সজীব এবং স্পষ্ট। ডিসপ্লেটি 120Hz রিফ্রেশ রেট সহ আসে যা এটিকে আরও মসৃণ এবং প্রতিক্রিয়াশীল করে তোলে।

পারফরম্যান্স

Realme 10 Pro 5G একটি শক্তিশালী ফোন। এটিতে MediaTek Dimensity 8100 প্রসেসর রয়েছে যা গেমিং এবং অন্যান্য ভারী কাজের জন্য উপযুক্ত। আমি ফোনে বেশ কয়েকটি গেম খেলেছি এবং এটি সবগুলোতেই খুব ভালো পারফরম্যান্স করেছে। ফোনটি মাল্টিটাস্কিংয়ের জন্যও খুব ভালো। আমি একসাথে একাধিক অ্যাপ চালিয়েছি এবং ফোনটি কোনও সমস্যা ছাড়াই সবগুলোকে চালিয়ে গেছে।

ক্যামেরা

Realme 10 Pro 5G এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এটিতে একটি 108MP প্রাইমারি ক্যামেরা, একটি 8MP আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি 2MP ম্যাক্রো ক্যামেরা রয়েছে। ফোনটিতে একটি 50MP সেলফি ক্যামেরা রয়েছে।

প্রাইমারি ক্যামেরাটি খুব ভালো পারফরম্যান্স করে। এটি দুর্দান্ত ডিটেইল এবং রঙের সাথে ছবি তোলে। আল্ট্রাওয়াইড ক্যামেরাটিও ভাল কাজ করে। এটি প্রশস্ত দৃশ্যের ছবি তোলে যা খুব স্পষ্ট এবং বিস্তারিত। ম্যাক্রো ক্যামেরাটি খুব ভালো কাজ করে। এটি খুব কাছাকাছি থেকে ছবি তোলে যা খুব স্পষ্ট এবং বিস্তারিত।

50MP সেলফি ক্যামেরাটিও ভাল কাজ করে। এটি দুর্দান্ত ডিটেইল এবং রঙের সাথে সেলফি তোলে।


ব্যাটারি

Realme 10 Pro 5G একটি বড় 5,000mAh ব্যাটারি সহ আসে। ফোনটি একটি পূর্ণ চার্জে একদিনের বেশি চালানো যাবে। আমি ফোনটিকে একটি পূর্ণ চার্জ দিয়েছি এবং আমি সারাদিন ব্যবহার করার পরেও ব্যাটারি 20% এর বেশি কমেনি।

অন্যান্য ফিচার

Realme 10 Pro 5G-তে রয়েছে 5G সাপোর্ট, NFC সাপোর্ট, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এবং 3.5mm হেডফোন জ্যাক।


মূল্য

Realme 10 Pro 5G-এর দাম বেশ ভালো। এই দামে ফোনে যেসব ফিচার দেওয়া হয়েছে, তা বেশ সন্তোষজনক। Realme 10 Pro 5G-এর প্রাথমিক মূল্য 29,999 টাকা।

মূল্যায়ন

Realme 10 Pro 5G হলো একটি ভালো মানের মিডরেঞ্জ স্মার্টফোন। ডিজাইন, ডিসপ্লে, পারফরম্যান্স এবং ব্যাটারি সবই বেশ ভালো। তবে ক্যামেরা কিছুটা নিয়ে অসন্তোষ থাকতে পারে।

অন্য ফোনগুলির সাথে তুলনা

Realme 10 Pro 5G-এর দামের মধ্যে অন্য যেসব ফোন রয়েছে সেগুলি হলো:

  • Samsung Galaxy A53 5G
  • OnePlus Nord 2
  • Xiaomi Redmi Note 12 Pro

Realme 10 Pro 5G-এর তুলনায় Samsung Galaxy A53 5G-তে রয়েছে একটি ভালো ক্যামেরা সেটআপ, কিন্তু পারফরম্যান্স কিছুটা কম। OnePlus Nord 2-তে রয়েছে একটি আরও শক্তিশালী প্রসেসর, কিন্তু ডিসপ্লে কিছুটা কম ভালো। Xiaomi Redmi Note 12 Pro-তে রয়েছে একটি ভালো ক্যামেরা সেটআপ এবং একটি শক্তিশালী প্রসেসর, কিন্তু ব্যাটারি ব্যাকআপ কিছুটা কম।



সংক্ষেপ

Realme 10 Pro 5G হলো একটি ভালো মানের মিডরেঞ্জ স্মার্টফোন। যদি আপনি একটি ভালো ডিসপ্লে, পারফরম্যান্স এবং ব্যাটারি ব্যাকআপ চান, তাহলে এই ফোনটি আপনার জন্য ভালো হবে। তবে যদি আপনি একটি ভালো ক্যামেরা সেটআপ চান, তাহলে অন্য ফোনগুলি দেখতে পারেন।


আরও পড়ুন 


যদি  কোনো  ভুল বা অসম্পূর্ণ  তথ্য  থাকে তবে আমাদের জানান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ