বিশ্ব রক্তদাতা দিবসে রক্তদান করে জীবন বাঁচালেন ৫ মহিলা

ঘূর্ণিঝড় "রেমালের" আঘাতের আশঙ্কায় সতর্ক থাকা সত্ত্বেও, আজ বাঙ্গুর হাসপাতাল ব্লাড সেন্টারে West Bengal Blood Source এর আয়োজিত এবং সীমা আগারওয়াল এর  সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান শিবিরে উৎসাহ ছিল অসাধারণ। গ্রীষ্মের এই সময়ে রক্তের তীব্র ঘাটতির মধ্যে, থ্যালাসেমিয়া রোগী এবং অন্যান্য মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে এগিয়ে এসেছিলেন প্রায় ২৯ জন স্বেচ্ছাসেবক ও সাধারণ মানুষ।

আজকের এই শিবিরটি ছিল বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে আয়োজিত । উল্লেখযোগ্যভাবে, ৫ জন মহিলা সহ ৩ জন এই দিন প্রথমবারের মতো রক্তদান করেছেন।

WBBS দীর্ঘদিন ধরে মানুষের প্রয়োজনে রক্ত সরবরাহ করে আসছে। সংগঠনের কর্মকর্তারা জানিয়েছেন যে, রক্তের ঘাটতি মোকাবেলায় তারা সারা বছর ধরে নিয়মিত রক্তদান শিবিরের আয়োজন করে থাকেন। এই বছরও তারা আরও বেশ কিছু শিবিরের পরিকল্পনা করেছেন।

বিশিষ্ট সমাজকর্মী অসীম দে, দেবাশীষ দাস, পংকজ দাস, সমিন্দ্র দেবনাথ, সাহেব দেবনাথ প্রমুখরা এই শিবিরে উপস্থিত ছিলেন এবং রক্তদাতাদের উৎসাহিত করেছিলেন।

রক্তদান একটি মহৎ কাজ যা প্রাণ বাঁচাতে পারে। আপনি যদি সুস্থ থাকেন এবং ১৮ বছরের বেশি বয়সী হন, তাহলে নিয়মিত রক্তদান করে অন্যদের জীবনে আলো ছড়িয়ে দিতে পারেন।

WBBS এর এই উদ্যোগ প্রশংসনীয়। তাদের এই অক্লান্ত প্রচেষ্টা রক্তের ঘাটতি মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আমাদের সকলেরই উচিত নিয়মিত রক্তদান করে এই মহৎ কাজে অংশগ্রহণ করা।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ