অন্য প্রেমের গল্প

 

রোজকার মতনই অফিসে অফিসে ঘুরে চাকরি না পাওয়ার ব্যর্থতা নিয়ে ভিড় বাসে বাড়ি ফিরছিলাম হঠাত করেই চোখে পড়লো খুব পরিচিত, খুব কাছের একটি মুখ। একটি বিলাস বহুল গাড়ির মধ্যে বসে আছে। যে গাড়ির স্বপ্ন দেখাটা আমার মতো ছেলেদের স্বপ্ন। তাকে দেখে মনটা ভরে গেল। সারাদিনের কষ্ট কোথায় যেন হারিয়ে গেল। ভির বাসে অনেক খোন দারিয়ে থেকে বসার জায়গা পেয়ে জানালা দিয়ে বাইরে তাকাতেই সেই চেনা মুখ আচেনার মত চোখে পরল। খুব খুশি দেখলাম তাকে। সেই মুগ্ধ করা এক মুখ হাসি দেখলাম। যে হাসির প্রেমে পরেছিলাম। যে হাসি মনের মধ্যে থাকে সব সময়। যে মুখ মনে করে ঘুমতে যাই। যে চোখ দেখলে হারিয়ে যেতে ইচ্ছে করে স্বপ্নের দুনিয়ায। 
যদিও বেশীখোন দেখা হলো না। রাস্তার সবুজ আলোটা জলতেই দুইজন দুই দিকে চলে গেলাম। এর পর বাসের মধ্যে বসে থাকতে থাকতে অনেক কিছু মনে পরে গেল। চাকরি না পাওয়া আর সারা দিনের কষ্ট কথায় যেন হারিয়ে গেল। মনে পরে গেল প্রথম দেখা মিষ্টি হাসির কথা। 
বছর দুই আগে আমার একটি বন্ধু জোর করে সিনেমা দেখতে নিয়ে যায়। সেখানে তাকে প্রথম দেখা। দেখাই মুগ্ধ হয়ে গিয়েছিলাম। মনে মনে বন্ধু কে ধন্যবাদ দিতে থাকি। কিন্তু ইচ্ছে করলে ও কথা বলতে পারলাম না। পুরো সিনেমাতে তার সাথে নিজেকে কল্পনা করে গেলাম। সিনেমা হল থেকে বেরিয়ে বন্ধুতাকে ধন্যবাদ দিতেই অবাক হয়ে গেল কিন্তু কারণ বলাম না। সেদিন রাতে ঘুম হল না, আবার কবে দেখা হবে ভাবতে থাকলাম। আমি ছবি তুলি সেই সুত্রে হঠাৎ একটি সিরিয়ালে এক দিনের ছবি তোলার সুযোগ পাই। সময় মতো চলে যাই স্টুডিও। মনের মধ্যে সেই হাসি আছে সব সময়। হঠাৎ হাসির শব্দ শুনে চমকে উঠলাম। এই ভাবে কখনও দেখতে পাবো কখনও ভাবিনি। মনের মানুষকে সামনে দেখতে পেলে মনের মধ্যে কি হয় সেটা বলে বোঝাতে হবে না নিশ্চিই। যাই হোক সারাদিন কোনরকমে কাজ করলাম। মানে ওরই ছবি তুলাম বেশী। কিন্তু কথা বলতে পারলাম না সাহস করে। ফিরবো বলে ব্যাগ গোছাছি পিছন থেকে একটা শব্দ এল। কি ছবি তুলে এতোখন দেখি। পিছন ঘুরে দেখি যার সাথে কথা বলতে ভয় করছিল সে সামনে দারিয়ে। ভয় ভয় করে ছবি দেখালাম। দেখে বল আমায় পাঠিয়ে দিও বলে তার মোবাইল নম্বরটা দিল। আমায় তখন পায় কে। মহা আনন্দে বাড়ি এলাম। সেই রাতেই ছবি গুলো তাকে পাঠিয়ে দিলাম কিন্তু কোন কথা বলতে পারলাম না। বলবো কি সাহসে সে অতোবড় একজন অভিনেত্রী আর আমি একটা সাধারণ দর্শক। আমার মত কতো প্রেমিক আছে। তবে এই ভলোবাসায় শুক আলাদা। যে ভালোবাসে সে বুঝতে পারবে। 
এই সব ভাবছি এমন সময় কন্ডাক্টর বলো আমার নামার সময় হয়েছে। এই কয় মাসে আমায় চিনে গেছে কন্ডাক্টর। যাই হোক মনের মধ্যে এই ভালোবাসা রেখে কয়েক মাস হল অভাবের সংসারে চাকরি খুঁজতে খুঁজতে সব ভুলেই গিয়ে ছিলাম। আজ আবার এভাবে মনে পরবে ভাবিনি। সারাদিনের ক্লান্তি দূর হল মনের আনন্দে। কাল আবার বের হতে হবে চাকরির সন্ধানে।

ছবি - ইন্টারনেট

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ