Xiaomi Redmi 13C 5G বাজেট ৫জিতে দমদার পারফরম্যান্সের ধাক্কা !

 ভারতের মোবাইল বাজারে সাশ্রয়ী দামে ৫জি ফোন আনতে রেডমি আবারো ধামাকা লাগিয়েছে! রেডমি ১৩সি ৫জি হাতে নিয়েই বুঝতে পারা গেলো, শুধু দ্রুত গতির ইন্টারনেটই না, দুর্দান্ত পারফরম্যান্স আর দক্ষ ব্যাটারির সাথে এই ফোনটা বাজেট-মনস্ক মানুষের আশা পূরণ করবেই। চলুন একটু খতিয়ে দেখি কী ঠিক কী ভুল রেডমি ১৩সি ৫জি-তে!

ডিজাইন ও নির্মাণ:

ফোনটা হাতে নিয়ে প্রথমেই মনে আসবে প্লাস্টিকের বডি। তবে, ম্যাট ফিনিশ আর সুক্ষ্ম ডিজাইনের কারণে দেখতে মোটামুটি প্রিমিয়ামই লাগে। পাতলা আর হালকা, এক হাতেও ফোনটা বেশ আরামে ব্যবহার করা যায়। পিছনের দিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বেশ দ্রুত কাজ করে। অবশ্য, প্রিমিয়াম অনুভূতিটা পুরোপুরি নাও মেতে পারে, কিন্তু এই দামে এর চেয়ে ভালো ডিজাইন পাওয়াও মুশকিল।

ডিসপ্লে:

৭২০ x ১৬০০ রেজোলিউশনের ৬.৭৪ ইঞ্চি এইচডি+ ৯০হজ ডিসপ্লে আছে রেডমি ১৩সি ৫জি-তে। সাধারণ ব্যবহারে ঠিকই চলে, তবে সূর্যালোকে ব্রাইটনেস একটু কম মনে হতে পারে। ৯০হজ রিফ্রেশ রেট স্মুথ ইউজার অভিজ্ঞতা দেয়, যা গেমিং আর স্ক্রলিংয়ের সময় বেশ মজা। তবে, কিছু কিছু ইউজার অ্যাপসে ৯০হজ সাপোর্ট না থাকায় একটু খট খটানো লাগতে পারে।

পারফরম্যান্স:

মিডিয়াটেক ডিমেন্সিটি ৬১০০+ প্রসেসর আর ৪জিবি থেকে ৮জিবি র‍্যামের কম্বিনেশনে ফোনটা বেশ দ্রুত কাজ করে। ডেইলি টাস্ক, মাল্টি টাস্কিং, এমনকি হালকা গেম খেলতেও কোনো ঝামেলা হয় না। তবে, হাই-গ্রাফিক्स গেম ও ভিডিও এডিটিংয়ের মতো কাজের জন্য ফোনটা একটু কম পড়ে যেতে পারে। সব মিলিয়ে, সাধারণ ব্যবহারকারীদের জন্য পারফরম্যান্স দারুণ!

ক্যামেরা:

৫০ মেগাপিক্সেল আর অতিরিক্ত ২ মেগাপিক্সেল সেন্সরের ব্যাক ক্যামেরা সেটআপ দিনের আলোয় বেশ ঠিকঠাক ছবি তোলে। কিন্তু, লো লাইট পারফরম্যান্স একটু খারাপ। রাতে বা অস্পষ্ট আলোয় ছবি তুলতে গেলে নয়জ বেড়ে যায়। অবশ্য, এই দামে এত ভালো ক্যামেরা পাওয়াটাও দুর্লভ। ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সাধারণ ভিডিও কলে আর সেলফির জন্য যথেষ্ট।

                       

ব্যাটারি:

রেডমি ১৩সি ৫জি-তে ৫০০০mAh ব্যাটারি আছে, যা দুর্দান্ত! একবার চার্জে সাধারণ ব্যবহারে দুই দিনের বেশি চলে। ভিডিও দেখা, গেম খেলা, বা ইন্টারনেট ব্রাউজিং করলেও ব্যাটারি খুব একটা নিঃশেষ হয় না। তাই, চার্জারের চিন্তা না করে ফোনটা নিয়ে নিশ্চিন্তে বের হতে পারেন।

অপারেটিং সিস্টেম ও ইউআই:

ফোনটা এন্ড্রয়েড ১৩ এর সাথে আসে, যা বেশ আপ টু ডেট। এছাড়াও, মায়ুআই ১৩.০ লাইট ইউআই বেশ স্মুথ আর ইউজার-ফ্রেন্ডলি। ফোনের নানান কাস্টমাইজেশন অপশন রয়েছে, যাতে ফোনটাকে নিজের মতো করে সাজাতে পারবেন।


মূল্য ও রায়:

ভারতের বাজারে রেডমি ১৩সি ৫জি-র শুরুর দাম ১০,৯৯৯ টাকা। এই দামে ৫জি সাপোর্ট, দুর্দান্ত পারফরম্যান্স, আর দীর্ঘস্থায়ী ব্যাটারি পাওয়া যাচ্ছে, যা বেশ ইনক্রিডিবল! তবে, একটু খারাপ ক্যামেরা আর হাই-গ্রাফিক্স গেমিংয়ের অক্ষমতা একটু মন খারাপ করে।

সব মিলিয়ে, সাধারণ ব্যবহারকারীদের জন্য রেডমি ১৩সি ৫জি দারুণ একটি ফোন। দামের সাথে পারফরম্যান্সের ভারসাম্য দুর্দান্ত! তাই, যদি আপনার বাজেট ১০,০০০ টাকার মধ্যে থাকে আর একটি সাশ্রয়ী ৫জি ফোন খুঁজছেন, তাহলে রেডমি ১৩সি ৫জি নিশ্চিতভাবেই একটি চমৎকার অপশন।

আশা করি, এই রিভিউ আপনাকে রেডমি ১৩সি ৫জি সম্পর্কে সঠিক ধারণা দেবে। যদি আপনার কোনো প্রশ্ন থাকে, তাহলে কমেন্টে জানান।

নোট: এই রিভিউটি ভারতের বাজারের উপর ভিত্তি করে লেখা। অন্যান্য দেশে ফোনের দাম, স্পেসিফিকেশন ও ফিচার ভিন্ন হতে পারে।

আশা করি, এই সম্পূর্ণ রিভিউ আপনার কাজে লাগবে!


দ্রষ্টব্য: উল্লেখিত মূল্যটি একটি আনুমানিক মূল্য, স্থানীয় বাজারে পরিস্থিতির উপর ভিত্তি করে পরিবর্তন হতে পারে।




যদি  কোনো  ভুল বা অসম্পূর্ণ  তথ্য  থাকে তবে আমাদের জানান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ